Saturday, April 26, 2008

আপুসোনা --- ১

শুরুর আগে
উৎসর্গ
আমার আপুসোনাকে

এই গল্পের কোন চরিত্রই কাল্পনিক নয়।চরিত্র গুলা বাস্তব তবে নামগুলা নয়।একজনের জীবনে সব ঘটনা না ঘটলেও এর অংশবিশেষ কারো না কারো জীবনে ঘটেছে।তাই কোন চরিত্রের সাথে কেউ কোন মিল খুজে পেলে আশেপাশের চরিত্র গুলোকে খুঁজে নিতে চেষ্টা করতে পারেন।


-হ্যালো, লাবণী কি করছিস?
-ও সাথী একটু বাইরে রে, কি খবর তোর?
-হুমম এইতো ভালো, তুই কি ব্যস্ত?
-না, কেন কি হয়েছে?
-নাহ এমনি, কেমন আছিস?
-ভাল।
তোর সাথে তপুর কথা হয়েছে recently?
-নারে অনেকদিন কথা হয় না। কেনরে কি খবর ওর?
-নাহ মানে বলছিল তোকে নাকি ১টা চিঠি post করেছে পেলি কি না জানেনা।
-ওহহ হ্যা কাল পেয়েছি।কিন্তু পড়া হয়নি একটু ব্যস্ত ছিলাম।
-ও আচ্ছা।
-বাসায় গিয়ে পড়ব।বাকি সব কেমন?
-আচ্ছা তোকে আমি একটু পরে ফোন দিচ্ছি।
-ঠিক আছে, Bye।
-Bye
গত ২মাস ধরে তপু চিঠিতে এত প্যানপ্যান করছে ভালো লাগেনা আর শুন্তে।কি লিখেছে জানি। লিখেছে আপু তুমি আমাকে আদর করনা ফোন কর না এই সেই। মনে মনে ভাবছে লাবণী , আমিও কি ওকে কম পছন্দ করি। কিন্তু কেন যে পিচ্চিটা এত বিরক্তিকর হয়ে যাচ্ছে।শুধু আবদার করবে।ওর এত আবদার এত expectation মেটানোটা আমার জন্য বিরক্তিকর হয়ে যাচ্ছে ও সেটা বুঝছেইনা। মাঝে কিছু ঝামেলায় পড়ে অনেকদিন ওকে সময় দিতে পারেনি লাবণী তখন থেক শুরু হয়েছে ওর অভিমান। ও এত অভি্যোগ না করলে লাবণী হয়ত নিজে থেকেই ওকে sorry বলত কিন্তু ওর অভিযোগ শুনতে শুনতে কেমন যেন ওর উপর অনীহা এসে গেছে।

তখনই মোবাইলটা আবার বেজে উঠে।
-হ্যা বল সাথী।
-তুই কখন বাসায় ফিরবি রে?
-আমি বাইরে lunch করব একটু পরে।সন্ধ্যা হয়ে যাবে।ভেবে বলল লাবণী।
-ওহহ আচ্ছা ঠিক আছে বাসায় ফিরে আমাকে একটা ফোন দিস।
-কিছু একটা বলতে চাচ্ছিস মনে হয়?
-না ঠিক আছে বাসায় ফিরে ফোন দিস।
-ঠিক আছে।
একটু যেন বিপর্যস্ত মনে হল সাথীকে।মনে হল মাত্রই কান্না থামিয়ে বহু কষ্টে ফোন দিল।এই মেয়েটা আরেক কিসিমের। ২ দিন পর পরই ওর মন খারাপ হয়। আর তখনই ফোন দেয় লাবণীকে।লম্বা দুঃখের কাহিনী শুনতে হয় লাবণীকে। আজ ও বুঝি কিছু একটা হল।

No comments: